শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং, দুপুর ১২:২১
শিরোনাম :
সীমান্ত হত্যা ও নির্যাতন শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রতিশ্রুতি নিচেছ বিএসএফ হাটহাজারীতে তৌহিদি জনতার ঢল, আল্লামা শফীকে চির বিদায়ের প্রস্তুতি কৌশল বদলে ফের ক্যাসিনো শরতে নয়, এবার দুর্গাপূজা হবে হেমন্তে ! ধর্ষণের ভয় দেখিয়ে পাথরঘাটায় ডাকাতি ! স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতায় আমরা করোনা নিয়ন্ত্রণে আনতে পেরেছি: প্রধানমন্ত্রী সৈয়দপুরে রূপচাঁদার নামে অবাধে বিক্রি হচ্ছে মানুষখেকো নিষিদ্ধ পিরানহা বরিশালে সিটি মেয়রের বাস ভবনে নবগঠিত সম্পাদক পরিষদের শুভেচ্ছা বিনিময় ৪ অক্টোবর থেকে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট জনশুমারিতে হিজড়াদের লৈঙ্গিক পরিচয় হবে – পরিসংখ্যান ব্যুরো’র মহাপরিচালক

ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরছেন ইহুদি নারীরাও

অনলাইন ডেক্স:

নিজেদের ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরা শুরু করেছেন ইহুদি নারীরা। আন্তর্জাতিক ইসলামিক বার্তা সংস্থা দ্য ইসলামিক ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, নিজেদেরকে পাপ মুক্ত রাখতে এবং সম্ভ্রম বাঁচাতে মুসলিম নারীদের মতো ইহুদি নারীরাও বোরকা পরা শুরু করেছেন। প্রতিবেদনটি প্রকাশের পরপরই বিশ্বব্যাপী বেশ সাড়া জাগিয়েছে তা।

দ্য সেন্ট্রাম মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত একটি ভিডিওর তথ্যসূত্র অনুসারে দ্য ইসলামিক ইনফরমেশন.কমের ওয়েবসাইটে প্রকাশিত এ প্রতিবেদনে ইসরাইলসহ পৃথিবীর বেশ কিছু দেশের বেশ কিছু অঞ্চলের ইহুদি নারীদের বোরকা পরিধানের চিত্র ও ভিডিও ফুটেজ তুলে ধরা হয়।

প্রতিদেনটিতে বলা হয়, ইহুদি হয়েও মুসলিম নারীদের মতো তারা কেন বোরকা পরছেন? একজন ইহুদি নারীকে এমন প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, পুরুষদের থেকে নিজেদের সতিত্ব রক্ষা করতে এবং নিজেকে পূতপবিত্র ও নিরাপদ রাখতেই তারা এমনভাবে বোরকা পরছেন। তিনি আরও বলেন, বোরকা এমন একটি পোশাক; যা মুসলিম বিশ্বের বেশিরভাগ নারীরা পরিধান করেন এবং এই পোশাক তাদেরকে নিরাপত্তা দেয়। নিজেদের নিরাপত্তার কথা ভেবেই মুসলিমদের এ পোশাক গ্রহণ করেছেন বলে জানান সে নারী।
সম্ভ্রম রক্ষার্থে হোক কিংবা হোক নিরাপত্তার স্বার্থে- ইসলাম প্রদত্ত পর্দার বিধানের পোশাক বোরকাকে এভাবে গ্রহণ করার বিষয়টিকে ইতিবাহক হিসেবেই দেখছেন বিশ্বের বিখ্যাত মুসলিম স্কলাররা। তারা বলছেন, শুধু ইসলাম প্রদত্ত পোশাকই নয়; ইসলামের সব বিধানই মানুষের নিরাপত্তা ও অধিকারকে সুনিশ্চিত করেছে। বোরকার মতো ইসলামের বিধানের সৌন্দর্যেও একদিন আলোকিত হবে গোটা বিশ্বসমাজ- এমনটাই প্রত্যাশা রইলো।