শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২৭
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরছেন ইহুদি নারীরাও

অনলাইন ডেক্স:

নিজেদের ইজ্জত-আব্রু রক্ষার্থে বোরকা পরা শুরু করেছেন ইহুদি নারীরা। আন্তর্জাতিক ইসলামিক বার্তা সংস্থা দ্য ইসলামিক ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, নিজেদেরকে পাপ মুক্ত রাখতে এবং সম্ভ্রম বাঁচাতে মুসলিম নারীদের মতো ইহুদি নারীরাও বোরকা পরা শুরু করেছেন। প্রতিবেদনটি প্রকাশের পরপরই বিশ্বব্যাপী বেশ সাড়া জাগিয়েছে তা।

দ্য সেন্ট্রাম মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত একটি ভিডিওর তথ্যসূত্র অনুসারে দ্য ইসলামিক ইনফরমেশন.কমের ওয়েবসাইটে প্রকাশিত এ প্রতিবেদনে ইসরাইলসহ পৃথিবীর বেশ কিছু দেশের বেশ কিছু অঞ্চলের ইহুদি নারীদের বোরকা পরিধানের চিত্র ও ভিডিও ফুটেজ তুলে ধরা হয়।

প্রতিদেনটিতে বলা হয়, ইহুদি হয়েও মুসলিম নারীদের মতো তারা কেন বোরকা পরছেন? একজন ইহুদি নারীকে এমন প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, পুরুষদের থেকে নিজেদের সতিত্ব রক্ষা করতে এবং নিজেকে পূতপবিত্র ও নিরাপদ রাখতেই তারা এমনভাবে বোরকা পরছেন। তিনি আরও বলেন, বোরকা এমন একটি পোশাক; যা মুসলিম বিশ্বের বেশিরভাগ নারীরা পরিধান করেন এবং এই পোশাক তাদেরকে নিরাপত্তা দেয়। নিজেদের নিরাপত্তার কথা ভেবেই মুসলিমদের এ পোশাক গ্রহণ করেছেন বলে জানান সে নারী।
সম্ভ্রম রক্ষার্থে হোক কিংবা হোক নিরাপত্তার স্বার্থে- ইসলাম প্রদত্ত পর্দার বিধানের পোশাক বোরকাকে এভাবে গ্রহণ করার বিষয়টিকে ইতিবাহক হিসেবেই দেখছেন বিশ্বের বিখ্যাত মুসলিম স্কলাররা। তারা বলছেন, শুধু ইসলাম প্রদত্ত পোশাকই নয়; ইসলামের সব বিধানই মানুষের নিরাপত্তা ও অধিকারকে সুনিশ্চিত করেছে। বোরকার মতো ইসলামের বিধানের সৌন্দর্যেও একদিন আলোকিত হবে গোটা বিশ্বসমাজ- এমনটাই প্রত্যাশা রইলো।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা