রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:০৬
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

প্রতিদিন ১টা করে ডিম খেলে কী হবে জেনে নিন…!!

সকালের নাস্তায় ডিম খুব সাধারণ একটি বিষয়। একজন মানুষ যদি দৈনিক একটা করে ডিম খায় তাহলে তার চিকিৎসকের কাছে যাওয়ার প্রয়োজন পড়ে না। ডিম হলো প্রোটিনে পরিপূর্ণ একটি খাবার যা মাংসের বিকল্প হিসেবে কাজ করে। তবে অনেক চিকিৎসক ডিম খেতে নিষেধ করেন। কোলেস্টরলের মাত্রা বেড়ে যাওয়ার আশঙ্কা থাকায় ডিম খেতে বারণ করা হয়। তবে আপনি যদি প্রতিদিন একটা করে ডিম খান তাহলে কি হতে পারে সে বিষয়ে জেনে নেওয়া যাক।

প্রোটিনের উৎস:

ডিম হলো প্রোটিনের গুরুত্বপূর্ণ একটি উৎস যা আমাদের শরীর শতকরা ৯৮ ভাগ শোষণ করে। আর সবচেয়ে সুবিধা হলো ডিম কম ক্যালোরিযুক্ত খাবার। সিদ্ধ ডিম খাওয়ার জন্যই সবসময় পরামর্শ দেওয়া হয় কারণ এতে অতিরিক্ত তেল ব্যবহার করা হয় না। আর এই প্রোটিন দীর্ঘ সময় আপনার পেট ভরা রাখতে পারে। বডি বিল্ডাররা শরীরের জন্য কাঁচা ডিম খেয়ে থাকেন তবে শরীরের জন্য রান্না করা ডিম খাওয়া ভালো।

মাইক্রোএলিমেন্টস:

ডিম ভিটামিন এবং খনিজগুলির উৎস  যা আপনার শারীরিক ক্রিয়াকে সমর্থন করে। এমনকি একটি ডিম প্রতিদিনের ভিটামিন এ, রাইবোফ্ল্যাভিন, ভিটামিন বি ১২, ফসফরাস, দস্তা এবং ভিটামিন ডি রয়েছে যা শরীরের স্বাভাবিক ক্রিয়াকলাপ ঠিক রাখে এবং ডায়েটেও সহায়তা করে।এছাড়া চোখ ভালো রাখতেও ভূমিকা রাখে ডিম এবং চোখের স্বাস্থ্যের জন্য এককথায় উপকারী ডিম।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা