সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৬
শিরোনাম :
রাত পোহালেই বাবুগঞ্জ-এ ভোট, কে হাসবেন বিজয়ের হাসি! ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো: সিইসি রাজধানী শহরসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

ফেব্রুয়ারিতেই শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়ের শঙ্কা

অনলাইন ডেস্ক::

ফেব্রুয়ারির শেষ দিকে শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়ের আশঙ্কা করা হচ্ছে আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে।  আবহাওয়া অধিদপ্তর বলছে, এ মাসে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হলেও আগাম ঝড়ের আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান গণমাধ্যমকে বলেন, ফেব্রুয়ারি মাসের শুরুটা শীতকাল হলেও শেষটুকু বসন্তে গিয়ে পড়ে। আর মার্চ মাস থেকেই কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়ে যায়। এ কারণে এই মাসের শেষদিকে আমরা বৃষ্টি, শিলাবৃষ্টি ও বজ্রঝড়ের পূর্বাভাস দিয়েছি।

তিনি আরো জানান, এই সপ্তাহের পর দেশের আর কোথাও শৈত্যপ্রবাহ থাকবে না। বাড়তে শুরু করবে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত দুই দিনের তুলনায় বুধবার তাপমাত্রা বেশ কিছুটা বাড়লেও এখনও অনেক এলাকায় বইছে শৈত্যপ্রবাহ।  আগামীকাল বৃহস্পতিবার তাপমাত্রা আরও বেড়ে শৈত্যপ্রবাহের এলাকা কমে আসতে পারে বলে।

আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়, ফেব্রুয়ারি মাসে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টির সম্ভাবনা আছে। তবে মাসের শেষ দিকে এক থেকে দুই দিন শিলাবৃষ্টি এবং বজ্র চমকানোসহ ঝড় হতে পারে।

এতে আরো বলা হয়, মাসের প্রথম দিকে উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়। একই সময়ে নদী অববাহিকাসহ অন্য এলাকায় মাঝারি ধরনের কুয়াশা থাকার সম্ভাবনা আছে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা