সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, রাত ১২:১৮
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০

বরিশাল প্রতিনিধি::

বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ ২০ জনকে আটক করা হয়েছে।

এদের মধ্যে আনুমানিক ৪ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ ১৯ জনকে নৌ-পুলিশ এবং দেড় লাখ রেণু পোনাসহ ১ জনকে উপজেলা প্রশাসন আটক করেছে।

বৃহস্পতিবার (০৩ জুন) ভোরে নগরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে চেকপোস্ট বসিয়ে এ অভিযান চালায় বরিশাল সদর নৌ থানা পুলিশের সদস্যরা।

নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত জামান জানান, একটি ট্রাকে ২০টি ড্রামে ভর্তি করে রেণু পোনাগুলো ভোলা থেকে খুলনার দিকে নেওয়া হচ্ছিল।

এসময় অভিযান চালিয়ে ট্রাকে থাকা রেনু পোনাসহ ১৯ জনকে আটক করা হয়। আটকরা জানিয়েছে প্রতি ড্রামে ২০ হাজার করে গলদা চিংড়ির রেনু পোনা রয়েছে।

তিনি আরো জানান, বিষয়টি মৎস বিভাগ ও উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। পাশাপাশি এ বিষয়ে আইনগত ব্যবস্থাও প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে বরিশাল সদর উপজেলা পরিষদের সামনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আরো দেড় লাখ গলদা চিংড়ির রেণু পোনা সহ একটি পিকআপ ও এক পাচারকারীকে আটক করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আনসার সদস্যদের সহায়তায় উপজেলা পরিষদের (থানা কাউন্সিল) সামনের সড়কে অভিযান চালানো হয়। এসময় পটুয়াখালীর দশমিনা থেকে ঢাকামুখী একটি পিকআপে ৫টি ড্রামভর্তি দেড় লাখ গলদা চিংড়ির রেণু পোনা পাওয়া যায়। পাশাপাশি এসময় ১ জনকে আটক করা হয়, পরে তাকে উপজেলা ভূমি কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরো জানান, এখান থেকে পাওয়া তথ্যানুযায়ী নৌ পুলিশ অভিযান চালিয়ে ১৯ জনকে ২০টি ড্রামভর্তি রেণু পোনাসহ আটক করেন। তাদেরও উপজেলা ভূমি কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নিকট সোপর্দ করা হয়েছে।

এদিকে রেণু পোনাগুলো অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন মৎস কর্মকর্তারা।