শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৮
শিরোনাম :
ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ

বাকেরগঞ্জে যুবলীগনেতা- মেম্বারসহ ৫ জনকে কুপিয়ে জখমের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক::

বাকেরগঞ্জে মসজিদের নামকরণ করাকে কেন্দ্র করে যুবলীগ নেতা, মেম্বরসহ ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।
গত শনিবার সন্ধ্যা ছয়টা দাড়িয়ালের উত্তর কাজলাকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলো, দাড়িয়াল ইউনিয়ন দক্ষিণ কাজলাকাটি ৯নং ওয়ার্ডের আব্দুল খালেক ফকিরের ছেলে যুবলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন ফকির, এছাড়া অন্যান্যরা হলো, উত্তর কাজলাকাটি ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মাসুদ মিয়া, আব্দুল লতিফ মিয়া, শাহাদাত এবং ফারুক হাওলাদার।
এদের মধ্যে জাহাঙ্গীর ও ফারুক হাওলাদার কে গুরুতর অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং অন্যান্যরা বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

বাকেরগঞ্জের দাড়িয়াল উত্তর কাজলা কাঠি জামে মসজিদের বিল্ডিং স্থাপনের নামে কুয়েতি সংস্থা থেকে ১২ লাখ টাকা আসে।
মসজিদ কমিটি ওই টাকা দিয়ে ছাদ দিয়ে বিল্ডিং স্থাপন করেন।
উত্তর কাজলা কাটি জামে মসজিদ উন্নয়ন হওয়ার পর একটি কুচক্রী মসজিদের নামকরণ নিয়ে ষড়যন্ত্র চালাচ্ছে।
তারা উত্তর কাজলা কাঠি জামে মসজিদ কে বালিহার বাজার জামে মসজিদ রূপান্তর করার ষড়যন্ত্র করে।
ওই এলাকার বর্তমান মেম্বার আনসার মুন্সি, তার সহযোগীরা মসজিদে একটি দেয়াল ঘড়িতে বালিয়ার হাট জামে মসজিদ লিখে দান করে মসজিদের দেয়ালে টানিয়ে দেয়।
এতে সাবেক মেম্বার মাসুদ মিয়া ও তার সহযোগীরা প্রতিবাদ করেন।
মসজিদের দেয়াল ঘড়িতে উত্তর কাজলা কাটির স্থানে বালিয়ার হাট জামে মসজিদ লিখে দেয়ালে টানানো কে কেন্দ্র করে এলাকায় উত্তপ্ত সৃষ্টি হয়।
সাবেক মেম্বার মাসুদ মিয়াসহ স্থানীয় মুসল্লীরা দেয়াল ঘড়ি নামিয়ে মিয়ার হাট বাজার কমিটির সভাপতি ও মজিদের ক্যাশিয়ার মোশারফ হোসেন খানের কাছে ঘড়ি জমা দেয়া হলে আনসার মুন্সি ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে যায়।
এরই জের ধরে একপর্যায়ে ঘটনার দিন সাবেক মেম্বার মাসুদ মিয়ার সাথে বর্তমান মেম্বার আনসার মুন্সির বাকবিতণ্ডা হয়। এতে ওয়ার্ডের যুবলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন ফকির বর্তমান মেম্বার আনসার মুন্সির অনিয়মের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করে।
এতে ও ক্ষিপ্ত হয়ে যায় আনসার মুন্সীসহ তার সহযোগীরা।
এরই জের ধরে ঘটনার দিন শনিবার সন্ধ্যা ছয়টায় ইউপি সদস্য আনসার মুন্সি ও তার সহযোগী জামাল পালোয়ান, বাদশা পালোয়ান, রায়হান দেওয়ান, মিরাজ, বাবু মুন্সি, সুমণ খান, হাবিব, রুহুল পালোয়ান সহ ১৫-২০ জন সহযোগী অতর্কিত ভাবে যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেনকে হত্যার চেষ্টায় দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।তাকে বাঁচাতে ফারুক হাওলাদার সাবেক মেম্বার মাসুদ, আব্দুল লতিফ মিয়া, শাহাদাত এবং ফারুক হাওলাদার আসলে আনসার মুন্সির সহ অন্যান্য সহযোগীরা তাদেরকেও কুপিয়ে ও পিটিয়ে জখম করে।
হামলার পর পর সাবেক মেম্বার মাসুদ মিয়ার ব্যক্তিগত ক্লাব ভাঙচুর চালানো হয়।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর জাহাঙ্গীর ও ফারুককে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
এদের মধ্যে জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কাজনক।তবে অবস্থার অবনতি হলে যেকোনো সময় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা যেতে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।
এদিকে ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করতে প্রতিপক্ষকে ফাঁসাতে হামলাকারী হাবিব ও রুহুল পালোয়ান নাটকীয় কায়দায় শেবাচিমে ভর্তি হয়।
এ বিষয়ে শর্ষী ফাঁড়ির এসআই বাবুল জানান, মসজিদের নামকরণ নিয়ে দু’পক্ষের মধ্যে মারপিট হয়েছে। থানায় অভিযোগ দেওয়া হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা