মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং, সকাল ৭:৪৮

পত্নীতলা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সম্পদ এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ

নিজস্ব প্রতিবেদক::

নওগাঁ পত্নীতলা উপজেলা ছাত্রলীগ কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন স্থানীয় বিএনপির সক্রিয় নেতার ছেলে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়েছে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে। তাকে এই পদে বসিয়ে চরম সমালোচনার মুখে পড়েছে জেলা ছাত্রলীগের দায়িত্বশীল। তাছাড়াও এই ছাত্রলীগ এর নতুন কমিটিতে আসা উপজেলা সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদ এর বিরুদ্ধে উঠেছে বিভিন্ন অপরাধ জনীত অভিযোগ।

নতুন অনুমোদনপ্রাপ্ত কমিটিতে পত্নীতলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদ এর পিতা মোঃ সরোয়ার হোসেন স্থানীয় বিএনপির একজন সক্রীয় দায়িত্বশীল হিসাবেই পরিচিত।
আগামী দুই বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করেন নওগাঁ জেলা ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ( বর্তমান )। তাদের সাক্ষরিত এই কমিটিতে সাধারণ সম্পাদক এর দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপি প্রন্থী নাম ধারী ছাত্রলীগ নেতা তাসরিফ হোসেন সম্পদ কে। নাম ঘোষণার পর পরই ক্ষোভে ফেটে পড়ে স্থানীয় ত্যাগী ছাত্রলীগ নেতাকর্মীরা।

গণমাধ্যমে আসা বেশ কিছু ফুঁটেজে দেখা যায় তার বাবা সারোয়ার হোসেন ধামইরহাট উপজেলার আড়ানগর ইউনিয়ন বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মিল্টন হোসেন এর নির্বাচনী প্রচারণায় দায়িত্বশীল হিসাবে অংশগ্রহণ করতে।তাছাড়া বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়ার রোগ মুক্তির দয়া ও আলোচনায় সভায়, ধামইরহাট – পত্নীতলার সাবেক সংসদ সদস্য আলহাজ্ব সামছুজ্জোহা খান এর পত্নীতলা দলীয় কার্যালয় ও বিভিন্ন বিএনপির দলীয় প্রোগ্রামে উপজেলা ও জেলা পর্যায়ে নেতাদের সাথে।

এব্যাপারে পত্নীতলা থানা বিএনপির যুগ্ম আহবায়ক আবু তাহের ( ভিপি মন্টু ) ও পৌর বিএনপির যুগ্ম আহবায়ক এম আর মোস্তফা জানান, বর্তমানে পত্নীতলা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ তাসরিফ হোসেন সম্পদ এর বাবা মোঃ সারোয়ার হোসেন আমাদের বিএনপির একজন নিবেদিত প্রাণ। আমাদের বিএনপির দলীয় অধিকাংশ কর্মসূচিতেই তাকে দায়িত্বশীলদের ভূমিকা পালন করতে দেখা যায়।
তাছাড়া এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ উঠেছে। নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে একাধিক ছাত্রলীগের দায়িত্বশীল ও স্থানীয়রা জানান, ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদ পত্নীতলা উপজেলার বিভিন্ন জায়গা থেকে কিশোর ও যুবকদের নিয়ে একটি গ্যাং তৈরী করেছে।এই গ্যাং এর অন্যতম লিডার ওয়াদুদ জাহিনসহ বেশ কিছু ছেলেরা তাসরিফ হোসেন সম্পদ এর নজিপুর আলহেরা পাড়া মেচ এ ও ভ্রমন স্পষ্টে ওপেন ভাবে মাদক সেবন করে এবং এই মেচে প্রায় সময় বিভিন্ন ধরনের মেয়ে যাতায়াত করে ( মাদক সেবন এর ভিডিও ফুটেজ সংরক্ষিত )। তাছাড়া তারা আরো জানান, সম্পদ নিজেও একজন মাদক সেবী। তাকে ধামইরহাট ও পত্নীতলার বিভিন্ন জায়গাতে মাদক সেবন করতে যায়। তার জ্বালাই আমরা অতিষ্ট। আমরা তার বিরুদ্ধে কেউ মূখ খুলতে পারিনা। কারণ মূখ খুললেই তার ছেলেদের দ্বারাই আমাদের উপর হামলা করবে। এ নিয়ে আমরা খুব সংশয়ে আছি। আমরা জানি ছাত্রলীগ একটি আদর্শের নাম কিন্তু আমাদের পত্নীতলায় সেই আদর্শ খুঁজে পাইনা।
সেজন্য আমরা ছাত্রলীগের জেলা, বিভাগ ও কেন্দ্রীয় দায়িত্বশীলদের তদন্ত পূর্বক তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য জোর দাবি জানাচ্ছি।
এব্যাপারে পত্নীতলা উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ জানান, এব্যাপারে আমার কোন কিছুই জানা নেই।