সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৭
শিরোনাম :
রাত পোহালেই বাবুগঞ্জ-এ ভোট, কে হাসবেন বিজয়ের হাসি! ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো: সিইসি রাজধানী শহরসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প হেলমেট পরিধানে অনীহাই ঝুঁকিতে বরিশালের ৯০ ভাগ সংবাদকর্মীর প্রাণ কাউখালী উপজেলা নির্বাচনে আনারস প্রার্থীর কর্মীদের মারধর ও পুলিশ হয়রানির অভিযোগ ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) এর বরিশাল জেলার কমিটি গঠন বন বিভাগের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ বর্তমানে চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়োনোর প্রস্তাব নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

মুলাদীর মনির হত্যা মামলা সিআইডির তদন্তে এবার ফারুক মৃধা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক::
বরিশাল জেলার মুলাদীর উপজেলায় ২০২২ সনের গত ২৩ মে রাতে মনির হাওলাদার (৩২) নামের এক যুবককে চোখ উৎপাটনের পর গলা কেটে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলা বরিশাল সিআইডি এর তদন্তে ভিন্ন দিকে মোড় নিয়েছে।
মনির হত্যার ঘটনায় ১১ জনকে আসামি করে দায়েলকৃত মুলাদী থানার হত্যা মামলাটি (মামলা নং-৮/২২,জিআর মামলা নং-৪৪/২২) সিআইডিতে (ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট) হস্তান্তরের পর থেকেই রহস্য উন্মোচনে মাঠে নামে তদন্তকারি একটি দল। মামলার তদন্তকারি সিআইডি’র এসআই (উপ-পরিদর্শক) রুহুল আমিন এর নেতৃত্বে গত ৯ জানুয়ারি এজাহারবর্হিভূত আরও ফারুক মৃধা নামে ১জনকে গ্রেফতার করেন সিআইডি পুলিশ। গ্রেফতারকৃত আসামী হলেন মুলাদী থানাধীন চরকমিশনার গ্রামের মৃত আঃ মালেক মৃধা পূত্র মোঃ ফারুক মৃধা। সিআইডি পুলিশ জানান মামলা তদন্ত কালে ফারুক মৃধাকে ঢাকা রাজধানী থেকে ৯ই জানুয়ারি ২০২৩ইং গ্রেফতার করা হয় এবং আদালতের মাধ্যমে তাকে জেল হাজতের পাঠানো হয়।

অপদিকে মুলাদীর চাঞ্চল্যকর মনির হত্যা মামলা একের পর এক এজাহারবর্হিভূত আসামী গ্রেফতার হয়ার স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরে আসে। স্থানীয় সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আসামী ফারুক মৃধা বিরুদ্বে ডাকাতি, গরু চোরা, টরাল চোরা সহ) অনেক মামলার আসামি উল্লেখিত ফারুক মৃধাকে গ্রেফতার হওয়ায় স্থানীয়রা মিষ্টি বিতরণ করার খবর ভাইরাল। এবং মনির হত্যা মামলায় যখন ১১জনকে আসামী করে মামলা দায়ের করা হয়। তখনই আমরা বুজতে পেরেছিলাম স্বার্থ হাসিলের জন্য একটা প্রভাবশালী মহল মামলাটি ভিন্ন দিকে প্রবাহিত করতে নিরাপরাধীদের ওই মামলায় আসামী করা হয়।

এদিকে মুলাদীর চাঞ্চল্যকর মনির হত্যা: ২০২২সনে মামলাটি তদন্তে সিআইডি আসে। চাঞ্চল্যকর মনির হত্যা মামলা তদন্ত শুরু করেন সিআইডি পুলিশ। ১১ নভেম্বর, ২০২২ ইং পত্র -পত্রিকায় প্রকাশ করেন মামলার তদন্তকারি সিআইডি’র এসআই(উপ-পরিদর্শক) রুহুল আমিন এর নেতৃত্বে গত ৬ নভেম্বর ২০২২ ইং এজাহারবর্হিভূত ২জনকে গ্রেফতার করে ওই মামলায় আদালতে সোপর্দ করলে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরে আসে। গ্রেফতারকৃত আসামিরা হলেন, বাবুগঞ্জ থানাধীন সাদেক খাঁ গ্রামের মোশারফ হাওলাদারের ছেলে মীরগঞ্জ ফেরিঘাটের কাউন্টার ব্যবসায়ী রাজিব হাওলাদার(৩২) ও মুলাদী থানাধীন চরকমিশনার গ্রামের মৃত কদম আলী ব্যাপারির পূত্র শাহ জাহান বেপারি (৫৯)। দুইজন গ্রেফতার হওয়ায় স্থানীয়রা মিষ্টি বিতরণ খবর সোনা যায় তখন।গত ১৩ নভেম্বর ২০২২ ইং মনির হত্যা মামলায় সিঅইডির হাতে আটক রাজিব হাওলাদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ১৩ নভেম্বর, রবিবার দূপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শুনানি শেষে এই আদেশ দেন। এদিকে আদালতের আদেশ পাওয়া পর মামলার তদন্তকারী কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এসআই মো. রুহুল আমিন বলেন, আদালতের আদেশ ও তাদের তদন্তে মনির হত্যার রহস্য উন্মোচন হবে। সিআইডি পুলিশ জানান মনির হাওলাদারকে জবাই করে হত্যার ঠিক ৫ মাস ১৩ দিনের মাথায় গ্রেফতার করা হয়েছে রাজীব হাওলাদার ও শাজাহান বেপারীকে।

মামলা তদন্ত এখনো চলমান মামলাটি শট জট খুলতে তদন্ত করছেন সিআইডি পুলিশ।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা