শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং, রাত ৯:৩২
শিরোনাম :
মুলাদীতে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর নবাগত কমিটির আনন্দ র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত বাবুগঞ্জ মা ইলিশ রক্ষায় অভিযানে ৮ জেলের কারাদন্ড করোনার দ্বিতীয় থাবা মোকাবিলায় আমরা এখন থেকে প্রস্তুত: প্রধানমন্ত্রী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বিশ্বনবীকে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে সাতক্ষীরায় প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত শিশু সন্তানের গলায় চাকু ধরে মাকে ধর্ষণ! বরিশালে পরীক্ষার দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত প্যাকেজ সুবিধা দিতে ব্যাংকগুলোকে আরো আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী সাংবাদিক আরিফ হোসেনের পিতৃবিয়োগে বিজলী বার্তার শোক লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে নলছিটিতে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

ক্রমবর্ধমান নারী নির্যাতন ও দোষীদের বিচারের দাবিতে সুজন সারা দেশে এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে

বিজলী ডেক্স:

নারী নির্যাতনকারীরা রাজনৈতিক ছত্রছায়ায় সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

আজ শনিবার সকালে ঢাকায় জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন। ক্রমবর্ধমান নারী নির্যাতন ও দোষীদের বিচারের দাবিতে সুজন সারা দেশে এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে।

মানববন্ধনে বদিউল আলম মজুমদার বলেন, দেশে করোনাভাইরাসের মহামারি চলছে। এর সঙ্গে যুক্ত হয়েছে নারী নির্যাতনের মহামারি। বাসা থেকে কর্মক্ষেত্র প্রতিটি জায়গায় এই নির্যাতন চলছে।

জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সম্পাদক নাসিমা আক্তার বলেন, মহামারির এই সংকট নারী-পুরুষ সবাই হাতে হাত মিলিয়ে মোকাবিলা করার কথা ছিল। কিন্তু দেখা গেল, গত মার্চ মাস থেকে নারী ও শিশুর ওপর নির্যাতন ৬৫ ভাগ বেড়ে গেছে।

মানববন্ধন সঞ্চালনা করেন, সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম, বিকশিত নারী নেটওয়ার্ক, ইয়ুথ এন্ডিং হাঙ্গার, গুড নেইবারস বাংলাদেশ, অ্যাকশন ফর সোশাল ডেভেলপমেন্ট (এএসডি) এবং আপন ফাউন্ডেশন মানববন্ধনে অংশ নেয়।