বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪৫
শিরোনাম :
নেছারাবাদ সাগরকান্দার কুখ্যাত ডাকাত রুবেল খুলনায় আটক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে নেছারাবাদ উপজেলায় মতবিনিময় সভা বরিশালে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবসের কর্মসূচি প্রাণ বাঁচাতে বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আশ্রয় নিল ১৪ মিয়ানমার সেনা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার দল বিএনপি: শেখ ফজলে শামস পরশ বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সার্ভিসের সাতটি ইউনিট অগ্রণী ব্যাংক ৯৭৫ তম রায়পুরা শাখার উদ্বোধন আসন্ন রায়পুরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ডে মোঃ বাহাউদ্দীনকে কাউন্সিলর করতে চান “ওয়ার্ডবাসী”

ধোঁকা দিয়ে রানআউট, বিতর্কে ডি কক

স্পোর্টস ডেস্ক ::

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে লড়াই করে হেরেছে পাকিস্তান। ৩৪২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৭ রানে হেরেছে তারা। কিন্তু দলের পক্ষে অনবদ্য এক ইনিংস খেলেছেন ফখর জামান। ডাবল সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ পর্যন্ত থেমেছেন ১৯৩ রানে। দুভার্গ্যবশত রান আউটের ফাঁদে পড়ে ফিরতে হয়েছে এই বাঁহাতি ওপেনারকে।

তবে খেলা শেষে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে ফখর জামানের আউট নিয়ে। ১৫৫ বলে ১৯৩ রানের ঝলমলে ইনিংস খেলে বিদায় নেন ফখর। একের পর এক পাকিস্তানি ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে আলো ছড়াচ্ছিলেন ফখর। শেষ দিকে ম্যাচ জয়ের আপ্রাণ চেষ্টা ছিল তার। কিন্তু দুই রান নিতে গিয়ে রান আউটের ফাঁদে পড়েন। প্রোটিয়া উইকেটরক্ষক বল নিয়ে বোলারের দিকে থ্রো করার ইঙ্গিত করেন। কিন্তু বল তার গ্লাভসেই ছিল। এ সময় ফখর জামানের দৌড়ের গতি কমে এলে ডি কক রান আউট করে দেন তাকে। এরপরই জয়ের আশা শেষ হয়ে যায় পাকিস্তানের।

ফখরের রানআউট নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ফেক ফিল্ডিংয়ের অভিযোগ উঠেছে উইকেটরক্ষক ডি ককের বিরুদ্ধে, যা কোড অব কন্ডাক্টের ৪১.৫.১ ধারা ভঙ্গ। আর এর কারণে ডি ককের শাস্তিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ডি ককের চতুরতা অবলম্বনের বিষয়টিকে পাকিস্তানের সাবেকরাও বেশ সমালোচনা করেছেন। তবে মাঠের আম্পায়ার এবং আফ্রিকান ক্রিকেটাররা মনে করছেন এটি খেলারই অংশ।

দলকে জেতাতে না পারলেও রেকর্ড গড়া ইনিংসে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন ফখর জামান। এদিকে, ম্যাচ শেষে নিজের আউটের জন্য ডি ককের চতুরতা নয়, বরং নিজের ভুলকেই দুষছেন তিনি।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১’এ সমতা বিরাজ করছে। সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে বুধবার (৭ এপ্রিল) সেঞ্চুরিয়ানে।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা