শুক্রবার, ১০ই জুলাই, ২০২০ ইং, সকাল ১১:৪৮
শিরোনাম :
বরিশালের মুলাদীর ফেক আই ডি কাজিরচর নিউজ বুলেটিন এর বিরুদ্ধে থানায় জি.ডি পিরোজপুরে দুই বোনসহ তিনজনের করোনা শনাক্ত করোনার ক্রান্তিকালে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে পিরোজপুর জেলা পুলিশে কর্মরত ৪৬ তম ব্যাচের পুলিশ কনস্টেবলগণ করোনা আক্রান্তের হার সবচেয়ে বরিশালে কম, সর্বোচ্চ ঢাকায় ঝালকাঠির রাজাপুরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে অসহায় দুঃস্থদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ জানি কিন্তু মানিনা, নীতিকে পাশ কাটিয়ে মৃত্যুর ঝুঁকি নিয়ে ব্যবসা নলছিটিতে ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার দেশে করোনায় নতুন শনাক্ত ৭০৯ করোনা তহবিলে টাইগারদের ৩০ লাখ; আরও সাহায্য চাইলেন মুশফিক করোনায় থেমে নেই পদ্মা সেতুর কাজ, বসছে ২৯তম স্প্যান

করোনায় ৪৯৮ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

বিজলী ডেক্স::

প্রাণঘাতী করোনাভাইরাস পৃথিবীর প্রায় সব দেশ ও জনপদ গ্রাস করেছে। সেই সব দেশে প্রবাসী বাংলাদেশিরাও আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৪৯৮ জনের।

যুক্তরাষ্ট্রে এক দিনে আরও নয়জন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২৫০ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেলেন। এ ছাড়া মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে গত কয়েক দিনে করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন নয়জন বাংলাদেশি। এ নিয়ে কুয়েতে মারা গেলেন ১৭ জন বাংলাদেশি।

রোববার যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি এবং কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

আজ পর্যন্ত ১৭ দেশে ৪৯৮ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫০ জন, যুক্তরাজ্যে ১২৩, সৌদি আরবে ৬৫, কুয়েতে ১৭, ইতালিতে ৮, কানাডায় ৭, সংযুক্ত আরব আমিরাতে ৬, ফ্রান্স ও স্পেনে ৫ জন করে, কাতারে ৪, সুইডেনে ২, মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেলেও ওই দুই দেশে ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সে সম্পর্কে কোনো স্পষ্ট তথ্য জানা যায়নি। তবে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আজ পর্যন্ত ২২ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বাংলাদেশির সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

সিঙ্গাপুরের পর সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন কাতারে। গত শুক্রবার পর্যন্ত দেশটিতে তিন হাজার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সৌদি আরবে আক্রান্ত হয়েছেন প্রায় দুই হাজার বাংলাদেশি। এ ছাড়া কুয়েতে ৮০০ জন, ইতালিতে ১৪০, স্পেনে শতাধিক এবং সংযুক্ত আরব আমিরাতে ৬০ জন। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই দেশগুলোতে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে।