রবিবার, ১৩ই জুন, ২০২১ ইং, রাত ১০:৫৪
শিরোনাম :
পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা, বিচার চাইলেন প্রধানমন্ত্রীর কাছে আঃ রহিম গাজীর ১২ তম বিবাহ বার্ষিকীতে বিজলী বার্তা পরিবারে শুভেচ্ছা এবার সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম নির্ধারণ বিধিনিষেধে যুক্ত হলো আরও ৫ নির্দেশনা পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রাজনৈতিক দলকে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী করোনা সংকটে শ্রমবাজার পুনরুদ্ধার কঠিন, দারিদ্র্যের মুখে ১০ কোটি শ্রমিক বরিশালে সাড়ে ৫ লাখ গলদা চিংড়ির রেণু পোনাসহ আটক ২০ সমাজসেবা মন্ত্রণালয়ের অডিট টিম পরিচয়ে চাঁদাবাজি করায় জনতার হাতে আটক ৫ প্রতারক গভীর নিম্নচাপসহ শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা বাজেটের প্রভাবে দাম বাড়বে যেসব পণ্যের

মা দিবসে মিথিলার ‘অন্যরকম’ বার্তা

অনলাইন ডেস্ক::

আজ বিশ্ব ‘মা দিবস’। অন্য সব দিনের মতো এদিনও মাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানান সন্তানেরা। দিবসটি উপলক্ষে ‘অন্যরকম’ বার্তা দিলেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা।

ইনস্টাগ্রামে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন মিথিলা। সেখানে তিনি কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছেন। মা হওয়ার সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতার কথা বলেন তিনি।

অভিনেত্রীর কথায়, ‘মা হওয়া বাধ্যতামূলক নয়। একজন নারী নিজে সিদ্ধান্ত নেবেন, তিনি আদৌ মা হতে চান কিনা। কারও উপরে সেটা চাপিয়ে দেওয়া উচিত নয়।’

পাশাপাশি, একজন মায়ের ক্ষেত্রে তার পারিপার্শ্বিকের দায়িত্ববোধ নিয়েও কথা বললেন মিথিলা। তার মতে, একজন মায়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুলে তার দায়িত্ব ভাগ করে নেওয়া উচিত। একইসঙ্গে মাতৃত্বকে উচ্চস্থানে বসিয়ে মায়েদের উপরে মানসিক চাপ দেওয়াও ঠিক নয়।

মিথিলা বলেন, মায়েদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া দরকার। মানসিক এবং শারীরিক সহায়তার প্রয়োজন তাদের। আর এই দায়িত্ব নেওয়া উচিত বাবাদের। শুধু তাই নয়, সমাজের কাছ থেকেও ভরসা দরকার মায়েদের।

মিথিলা মনে করেন, মায়েদের ‌সুখে রাখতে হবে। তা হলেই পরের প্রজন্মকে তারা সেই ‌অনুভূতির দিকে ঠেলে দিতে পারবেন। সন্তানদের মধ্যে দায়িত্ববোধ, মূল্যবোধ, সহানুভূতির বীজ বপন হবে এভাবেই।

প্রসঙ্গত, সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসানের সঙ্গে এক যুগের বেশি সময় সংসার করার পর ছাড়াছাড়ি হয়ে যায় মিথিলার। এরপর ২০১৯ সালের ৬ ডিসেম্বর কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করেন অভিনেত্রী। মেয়ে আইরা এখন সৃজিত-মিথিলার কাছেই থাকে।